আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

শুক্রবার, ১১ জুন, ২০১০

ইসলামী ইতরামি: সর্বব্যাপী


১. 
মুসলমান হয়ে ভিন্নধর্মাবলম্বী ছেলেকে ভালোবাসার কারণে নিজের মেয়ের মুখে এসিড ঢেলে দিলেন পিতা

২.
বাদ্যযন্ত্রের ব্যবহার ইসলামী নিয়মাবলীর সঙ্গে সামঞ্জস্যপূর্ণ নয় বলে ইরান সরকার দেশের সমস্ত প্রাইভেট স্কুলগুলোতে সঙ্গীতশিক্ষা নিষিদ্ধ ঘোষণা করেছে। সরকারী স্কুলগুলোয় সঙ্গীতশিক্ষা নিষিদ্ধ ছিলো সব সময়ই।

৩. 
পাকিস্তানের সিয়ালকোটে ৫৭ জন হিন্দুকে বলপূর্বক মুসলমান ধর্মগ্রহণে বাধ্য করা হয়েছে।

৪. 
জার্মানির ৬৫টি শহরের ৪৫ হাজার টিনএজারদের ভেতরে গভীর পর্যবেক্ষণ চালিয়ে দেখা গেছে, ধার্মিক মুসলিম অভিবাসী পরিবারে বড়ো হয়ে ওঠা টিনএজাররা অন্যদের তুলনায় নিষ্ঠুর ও হিংস্র হয়।

৫.
ধর্মান্তরিত হয়ে মুসলমান বনে যাবার আগে কিছু অসাধারণ গান (Morning has broken, Wild World) গেয়েছিলেন ক্যাট স্টিভেন্স, যাঁর মুসলমান নাম ইউসুফ ইসলাম। তো সালমান রুশদির বিরুদ্ধে মৃত্যু-ফতোয়া জারি হলে তিনি বলেছিলেন, তিনি নিজের চোখে রুশদিকে পুড়ে মরতে দেখতে চেয়েছিলেন (সাচ্চা মুসলমানের মনের কথা)। এই বক্তব্যের কারণে তাঁর আসন্ন অস্ট্রেলিয়া সফরের আগে তাঁর প্রকাশ্য ক্ষমাপ্রার্থনা দাবি করেছেন অস্ট্রেলীয় পার্লামেন্ট সদস্য।

৬. 
তুরস্কে এক খ্রিষ্টান বিশপকে ছুরি দিয়ে হত্যা করেছে তাঁর মুসলমান ড্রাইভার। প্রত্যক্ষদর্শীদের সাক্ষ্যমতে, হত্যাকাণ্ডের পর সে বাড়ির ছাদে উঠে চিৎকার করে বলে, "আমি এক বড়ো শয়তানকে খুন করেছি! আল্লাহু আকবর!"

৭. 
সরকারের হয়ে গুপ্তচরের কাজ করেছে সন্দেহে সাত বছর বয়সী এক বালককে হত্যা করেছে তালিবানরা।

৮. 
পাকিস্তানে এক মুসলমানপ্রধান গ্রামের মোড়ল গ্রামের ২৫০ খ্রিষ্টান পরিবারকে গ্রাম ত্যাগের নির্দেশ দিয়েছে।

৯. 
ডেনমার্কের পপ-সম্রাজ্ঞীর কনসার্টে তাঁকে ডিম ছুড়েছে একদল মুসলমান। না, খারাপ গান গাওয়ার কারণে নয়। কারণ তাঁর নাম মেদিনা (অর্থাৎ মদিনা) হওয়া সত্ত্বেও তিনি বেশরিয়তী পোশাক পরে গান করেছিলেন বলে (ডিম-ছোঁড়ার ভিডিও দেখতে এখানে ক্লিক করুন)। এখন মুসলমানেরা দাবি তুলেছে, গায়িকাকে তাঁর নাম বদল করতে হবে

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন