আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

শনিবার, ১২ জুন, ২০১০

যৌনকেশ বিষয়ে মৌনী নয় ইসলাম

কোরানের একটি আয়াতকে প্যারোডি করে এভাবে বলা যায়:
যাহারা যৌনকেশশুমারি করিয়া দিনযাপন করে, উহারা শয়তানের ভাই

কারণ নবীজি স্পষ্টই বলিয়া গিয়াছেন, যৌনকেশমুণ্ডন অপরিহার্য। সহীহ মুসলিম হাদিসে উল্লেখ আছে:
Ten are the practices of fitrah: clipping the mustache, letting the beard grow, using the tooth-stick (siwaak), snuffing water up the nose, cutting the nails, washing the finger joints, plucking the hair under the armpits, shaving the pubic hairs and cleaning one's private parts with water." The narrator said: 'I have forgotten the tenth, but it may have been rinsing the mouth.
এবং কোরানে (৫৯.৭) আছে: 
রসূল তোমাদেরকে যা দেন, তা গ্রহণ কর এবং যা নিষেধ করেন, তা থেকে বিরত থাক এবং আল্লাহকে ভয় কর।
অর্থাৎ পুরুষ-মহিলা নির্বিশেষে সকল মমিন মুসলমানের জন্য নিয়মিত যৌনকেশমুণ্ডন বাধ্যতামূলক। তবে অজু করিবার যেমন কিছু কঠোর নিয়মাবলী রহিয়াছে, তেমনি রহিয়াছে যৌনকেশমুণ্ডনেরও। এক ইছলামী ছাইটে একটি নির্দেশিকা পাইলাম। উৎসাহীরা এইখানে ক্লিক করুন।

প্রসঙ্গত তিনটি কথা স্মরণে আসিল।

এক.
ইংরাজি ভাষায় নবীর নাম উচ্চারণ করিবার পর "pbuh" বর্ণবন্ধ দেখিলে আমার মাথায় অবধারিতভাবে pubic hair-এর কথা স্মরণ হইতে থাকে।

দুই.
ইছলাম - বালফালানির ধর্ম।

তিন.
বেশ কয়েক বছর আগে যৌনকেশমুণ্ডন বিষয়ে একটি কৌতুক রচনা করিয়া বন্ধুদের শুনাইয়াছিলাম। উহারা তখন কৌতুকটির প্রচারে আমার উৎসাহকে সর্বতোভাবে নিবৃত করিয়াছিল। কিন্তু এখন যুগ পাল্টাইয়াছে। বলিয়া রাখি, কৌতুকের বক্তব্যটিতে কিছুটা সরলীকরণ রহিয়াছে বলিয়া শতভাগ সঠিক নহে।

- ধর্মপরায়ণ মুসল্লি ও সাধারণ লোকদের মধ্যে পার্থক্য কী?
- মুসল্লিরা নিচে রেগুলার শেইভ করে, ওপরে করে না। আর সাধারণ লোকেরা - তার ঠিক উল্টো।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন