আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

মঙ্গলবার, ১৬ নভেম্বর, ২০১০

ধর্মবিনাশী ডাইনোসরেরা


ধর্ম যখন বিজ্ঞানভিত্তিক হবার চেষ্টা করে, তখন তা বিদ্রূপের হাসিই জাগায় শুধু। যেমনটি হয়েছে সৃষ্টিতত্ত্ববাদের ক্ষেত্রে। ধর্মগ্রন্থগুhttpলোয় বর্ণিত ছয় হাজার বছরের পুরনো পৃথিবীর ইতিহাসে দুশো তিরিশ মিলিয়ন বছর আগের ডাইনোসরের কথা সঙ্গত কারণেই নেই। মুরুভূমিবাসী সেইসব ধূর্ত পুরুষের, যারা আদতে এইসব "ঐশী" কিতাবের রচয়িতা, জানার কথাও নয় ডাইনোসরের কথা।

তাদের অদূরদর্শিতার কারণে এখন পেজগিতে পড়ে গেছে কিতাববিশ্বাসীরা। বেয়াড়া বিজ্ঞান পদে পদে ভুল প্রমাণ করে চলেছে ঐশী কিতাবগুলোর যতো গাঁজাখুরি কাহিনী। আর তাদেরকে প্রাণপাত করতে হচ্ছে গর্তপূরণ করতে গিয়ে। তারা নিজেরাও অনুধাবন করতে পারে ধর্মকে বিজ্ঞানসম্মত করে তোলার এই প্রয়াস কতোটা ভুয়া, বালখিল্য ও হাস্যেদ্রেককারী, তবু মুখরক্ষার আপ্রাণ প্রচেষ্টা তাদের। আহারে বেচারারা!

কমেডিয়ান রন ব্যাবকক কীভাবে ধুয়ে ফেললেন এই অসহায় সৃষ্টিতত্ত্ববাদীদের, দেখে কষ্টই হলো 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন