আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

শনিবার, ১৭ ডিসেম্বর, ২০১১

লিংকিন পার্ক - ২৮


১.
খর্বশক্তিমান ঈশ্বরের শক্তিহীনতার আরো একটি প্রমাণ ৷ মন্দির থেকে ঠাকুরের গয়নাসহ জিনিসপত্র চুরি৷ প্রতিবাদে ভক্তদের পথ অবরোধ ৷ 
(লিংকম্যান: অশোভন)

২. 
যে-কোনও ঐশী কিতাব পাঠ একটি পরম ক্লান্তিকর ও বিরক্ত উৎপাদনকারী ব্যাপার। কিতাবগুলোকে আকর্ষণীয় করে তুলতে কিছু আধুনিক পদক্ষেপ নিতে হবে। খুবই মজাদার ভিডিও। 

৩.
প্যারিসের 'ব্লাসফেমাস' নাটক নিয়ে ক্যাথলিকদের হাল্লা।
(লিংকম্যান: কৌস্তুভ) 

৪.
অবিশ্বাসীর সৎকর্মের পেছনে "সৎকর্মে পুণ্যলাভ হবে, যা পরকালে স্বর্গবাসের নিশ্চয়তা বিধানে ভূমিকা রাখবে" - এই লোভ সক্রিয় থাকে না কখনওই। 
Doctors Without Borders নামের ত্রাণসংস্থাকে নাস্তিকদের সবচেয়ে বড়ো অনলাইন-আড্ডাস্থল www.reddit.com/r/atheism-এর পক্ষ থেকে অর্থসাহায্যের উদ্যোগ নেয়া হয়েছিল। এতে প্রভুত সাড়া পাওয়া গেছে। গত বারো তারিখের সংবাদ অনুযায়ী, ইতোমধ্যে এক লাখ আশি হাজার ডলার সংগ্রহ করা সম্ভব হয়েছে। ৫-১০ ডলার করেও দান করেছে কেউ কেউ। অনেকে মেসেজ জুড়ে দিয়েছে সঙ্গে: "Because god won't"," "Good without god" অথবা "Good without Zeus"। 

৫.
ধর্মশিক্ষা দেওয়ার স্কুল, এমন তো হতেই পারে...
(লিংকম্যান: কৌস্তুভ)

৬. 
ভারতের "সিলিকন ভ্যালি" বাঙ্গালোরের অদূরে যে ঘটনা ঘটেছে,  শুনে তাজ্জব হয়ে যেতে হয় ৷ ব্রাহ্মণদের খেয়ে ফেলে যাওয়া খাবারের ওপর তথাকথিত নিম্নবর্ণের "দলিত" সম্প্রদাযের তিন হাজার লোক গড়াগড়ি খেল! এতে নাকি পুণ্যঅর্জন আর চর্মরোগেরও নিরাময় হবে ৷ সাতশ বছরের এই রীতি নিষিদ্ধ ছিল এতদিন ৷ সম্প্রতি স্থানীয় সরকার সেই নিষেধাজ্ঞা তুলে নিয়েছে ৷ সুখের কথা চারদিকে প্রতিবাদও শোনা যাচ্ছে ৷ 
(লিংকম্যান: অশোভন)

৭.

৮. 
এবারে ইছলামী জীববিজ্ঞান। "পেঙ্গুইন পাখি" ও প্রাণীজগৎ নিয়ে অনেক নতুন তথ্য দিলো যে কোনও প্রাণীর চেয়ে অধম দেলু সাঈদী!! আমি কল্পনা করার চেষ্টা করছিলাম, ওয়াইল্ড লাইফ ডকুমেন্টারিগুলোর ধারাবর্ণনা ইসলামবাজদের দিয়ে করালে সেটা কেমন লাগতো শুনতে।
(লিংকম্যান: থাবা বাবা)

৯.
শুধু লন্ডনেই প্রতি বছর কমপক্ষে তিন হাজার মুসলিম বালিকার ওপরে প্রয়োগ করা হয় বর্বর খতনা-পদ্ধতি

১০.
শিশুকামাসক্তি ও অন্যান্য যৌনবিকৃতি আছে যেসব ক্যাথলিক ধর্মযাজকের, তাদেরকে চার্চ শাস্তি না দেয়ার চেষ্টা চালিয়ে যায় যথাসাধ্য। তাদেরকে বদলি করে দেয়া হয় অন্যত্র, নয়তো ভ্যাটিকান তাদের আশ্রয় দেয়। শুধুই কি তাই? আয়ারল্যান্ডে যৌনবিকারগ্রস্ত এক ধর্মযাজকের পদোন্নতিও হয়েছে! 

১১. 
http://ccmixter.org/files/mindmapthat/34678

১২. 
সহীহ ইছলামী পদ্ধতিতে স্ত্রী-প্রহারের তরিকা অনেকেই জানেন। এবারে দেখুন, খ্রিষ্টীয় পদ্ধতিকে সন্তান-প্রহার তরিকা। বর্ণনা করছে To Train Up A Child নামের বইয়ের লেখক ও ধর্মযাজক। 

১৩.
১৯ বছর বয়সী বালক। বড়ো হয়েছে লেসবিয়ান দম্পতির ঘরে। তার দেয়া একটি বক্তৃতা। ইতোমধ্যে এক লক্ষ ষাট হাজার বার দর্শিত!

১৪. 
ব্যাপ্টিস্ট ধর্মযাজক পিতা তার ১৩ বছরের কন্যাকে ধর্ষণ করেছে। 

১৫. 
এক শ্বেতাঙ্গ মেয়ে কৃষ্ণাঙ্গ পুরুষকে বিয়ে করার সিদ্ধান্ত নিলে তার চার্চ তাকে জানিয়েছে, দুই বর্ণের মানুষের মধ্যে বিয়ে নিষিদ্ধ

১৬. 
পরিবারের সম্মান নিয়ে বাতিকগ্রস্ত ধর্মবিশ্বাসীরা তাদের পরিবারে 'কলঙ্ক' আনয়নকারীদের সদস্যদের (মূলত সদস্যা) হত্যা করে অথবা নির্যাতন করে শারীরিক ও মানসিকভাবে। সরকারী হিসেব অনুযায়ী, ব্রিটেনে এমন ঘটনা ঘটে বছরে প্রায় তিন হাজার বার। সরকারী হিসেবের অগোচরে আরও কতো হাজার ঘটনা ঘটে, কে জানে! 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন