আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

শনিবার, ১৭ ডিসেম্বর, ২০১১

ইশারা - ০২


লিখেছেন জোকার নালায়েক

এই সিরিজে কিছু আয়াত দেয়া হবে যেগুলো মনে হবে সত্যি, কিন্তু একটু খুঁজে দেখলে আসল কাহিনী বোঝা যাবে। তাছাড়া এমন কিছু খবর দেয়া হবে যেগুলো দেখলে মনে হবে ধাপ্পাবাজি, কিন্তু একটু মনযোগ দিলে পাঠক বুঝতে পারবে যে সত্য ঘটনাটা কৌশলে দেয়া আছে।

পৃথিবীতে যে নাস্তিক্যবাদ অনেক মূল বিস্তার করবে, তা কুরানের ২ নং সূরার ২৯৬ আয়াতে সুস্পষ্ট উল্লেখ আছে। এটা মূলত আল্লাহর একটি কৌশল, যাতে সারা বিশ্বের মানুষ কুরআন শরীফের আলোতে নিজেকে আলোকিত করে তোলার সুযোগ পায়। নাস্তিক্যবাদের প্রসার মূলত আল্লাহর পরোক্ষ করুণার ফল।

وبالتالي، فإننا نطلب منكم حول ذلك على الإطلاق ، والذي هو المعرفة اللازمة للرد عليه. وهو صالح للمؤمنين، وهم يقرأون القرآن بشكل منتظم، وهذا أعظم ما أبدع لتكون قادرة على فهم المعنى والاتجاه.

অনুবাদ: অতঃপর (তারা) তোমাদের এমন সব বিষয়ে জিজ্ঞাসা করিবে, যার উত্তর দেবার জন্য (গভীর) জ্ঞানের প্রয়োজন হয়। এটা মুমিনদের জন্য আল্লাহর একটি অনুগ্রহ, (যাতে) তারা (মুমিনগণ) নিয়মিত কুরআন পড়ে, ও এই মহাগ্রন্থের অর্থ ও (আল্লাহ প্রেরিত) নির্দেশনা অনুধাবন করতে সমর্থ হয়।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন