আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

শনিবার, ১০ ডিসেম্বর, ২০১১

ইসলামী ইতরামি: দশে দশ


এই পোস্টে উল্লেখিত ঘটনাগুলো পড়ে যদি কোনও মমিন বান্দার মনে হয়, এসব প্রকৃত ইসলাম নয়, প্রকৃত মুসলিম এসব করতে পারে না, তাহলে তাকে এই লেখাটি পড়ে নীরব থাকতে পরামর্শ দেবো। 

১. 
ইসলাম তো নারীকে দিয়েইছে সর্বোচ্চ স্থান। তারপরও তাকে হাই হিল পরে আরও উঁচু হতে হবে কেন? ঘরের বাইরে হাই হিল পরার অধিকার মুসলিম নারীর নেই - সে কথা জানালো এক ইসলামবাজ! এই খবর পড়ে আরও জানুন, মিসরে আসন্ন ভোটে খ্রিষ্টান প্রার্থীকে ভোট দেয়া নিষেধ (এমনকি প্রার্থী মুসলিম হলেও যদি যথেষ্ট পরিমাণে ঈমান্দার না হয়, তাকেও ভোট দেয়া যাবে না); সেখানকার সাম্প্রতিক বিপ্লব ইসলাম সমর্থন করে না, কারণ ইসলামে শাসকের বিরুদ্ধে বিদ্রোহ হারাম; তফাত নেই গণতন্ত্রকে সমর্থন ও ধর্মত্যাগের মধ্যে; নোবেল পুরস্কার বিজয়ী নাগিব মাহফুজের সাহিত্যকর্ম "নাস্তিক্যবাদী"...

২. 
অনেক মুসলিমা নিজেরাই তাদের মাথায় হিজাব নামের বস্তা চাপাতে আগ্রহী। এদের জন্যেই, বোধহয়, প্রতিমা বন্দ্যোপাধ্যায় গেয়েছিলেন: আঁধার আমার ভালো লাগে। হিজাব-পরা কিছু মেয়েকে বিশ্ববিদ্যালয়ের ক্লাস করতে দেয়া হয়নি বলে তারা আদালতের শরণ নেবে। 

৩.
আধুনিক কোনও আবিষ্কারে মুসলিমদের কোনও অবদান না থাকলেও ইহুদি-নাসারাদের আবিষ্কারগুলোর সুফল ব্যবহারে পিছুপা তারা তো নয়ই, বরং সেগুলোর 'মুসলমানি' করতে বিপুল আগ্রহী। বাজারে আসছে ইসলামিক স্মার্টফোন
(লিংক: সুরঞ্জনা হক) 

৪. 
আল্যাফাকের প্রিয়তম বান্দাদের অঞ্চল আরব জাহানে কেন ব্যাপক হারে এইডস ছড়াবে! আর এ কী শুনি! এসব দেশে সমকামীও আছে নাকি! নাউজুবিল্লাহ!

৫.
হে মমিন মুসলিমাগণ! তোমরা কদাপি কদলি বা শশা স্পর্শ করিয়ো না; কারণ উহারা পুরুষাঙ্গ-সদৃশ। তোমাদিগের ঈমান অটুট রাখিতে ইসলামবাজেরা অনিদ্র। (লিংক: সৈয়দ ফায়েজ আহমেদ)


ঠিক এক বছর আগে প্রকাশিত ইসলামী ইতরামির একটি পর্বে প্রায় একই জাতীয় খবর প্রকাশিত হয়েছিল (১২ নম্বর খবর দ্রষ্টব্য)।

এই খবর পড়ে ইউটিউবার বায়োনিকড্যান্স ছোট্ট একটি ভিডিও বানিয়েছেন।

৬.
মমিন মুসলিম কেন ইহুদি-নাসারাদের তৈরি স্কাইপ, ওয়েবক্যাম ব্যবহার করবে? তবে এসবের ব্যবহারে মমিনদের দাম্পত্যজীবন হুমকির মুখে পড়তে দেখে একটি ব্যাপার স্পষ্ট হয়ে ওঠে, এসবই ইসলামের বিরুদ্ধে ইহুদি-নাসারাদের ষড়যন্ত্রের একটি অংশ। 
(লিংক: সুনন্দ পাত্র) 

আফগানিস্তানে আশুরা পালনরত শিয়া মুসলিমদের ওপরে হামলা চালিয়ে কমপক্ষে ৬০ জনকে হত্যা করেছে... কারা, অনুমান করুন দেখি? 
(লিংক: অদিতি অন্তরা)

৯. 
নারীরা এখন কবরেও নিরাপদ নয়! এই নামে একটি সংবাদ (ভিডিওসহ) খুবই প্রচার পেয়েছে নেটে। ফাকিস্তানবাসী এক কবরখোদক প্রায় ৬৫ জন মৃত নারীর সাথে শারীরিক মিলনের জন্য গ্রেফতার হয়েছে। এই ঘটনার সঙ্গে ইসলামের প্রত্যক্ষ সম্পৃক্ততা হয়তো নেই, তবে কয়েকটি ব্যাপার লক্ষণীয়: এক. ইসলামে শবকাম হালাল দাবি করা সংবাদ ও স্লাইড শো-সহ একটি পোস্ট দেয়া হয়েছিল ধর্মকারীতে। দুই. ফাকিস্তানী শবকামী পাঁচ ওয়াক্ত নামাজ পড়ে বলে জানিয়েছে। তিন. প্রেপ্তারের পরে সে অনুশোচনা জানিয়ে বলেছে, "হ্যাঁ ভুল হয়েছিলো। কিন্তু আল্লাহ'র কাছে তওবা করেছি ফলে দোষ মাফ হয়ে গেছে।"
(লিংক: ভৌমিক দা, অদিতি অন্তরা, নাবিক) 

১০.
ইসলামে পুরুষদের ঈমান রক্ষায় মেয়েদের পোশাকের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। মডারেট মুসলিম দেশ হিসেবে পরিচয় পেতে উদগ্রীব মালয়েশিয়ায় এক কফিশপের মালিকের জরিমানা হয়েছে, কারণ তার এক মহিলা কর্মচারীর পরনে ছিলো হাফহাতা শার্ট। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন