আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

মঙ্গলবার, ২ সেপ্টেম্বর, ২০১৪

নিঃসীম নূরানী অন্ধকারে - ১০৪

লিখেছেন কবীর উদ্দীন

৫১৬.
ময়লা ফেলার বস্তা ও মমিনাদের বন্দী করার বস্তার ডিজাইনার কি একই ব্যক্তি?

৫১৭.
হিন্দুদের এক ভগবান শ্রীকৃষ্ণের ষোল হাজার শয্যাসঙ্গিনী ছিল। আর মুছলমানদের রছুল মহাবদ নবীর মাত্র চৌদ্দখানা বিবি ও অগণিত দাসী ও গনিমত ছিল। সব মিলিয়ে কয়েক শত হতে পারে বড় জোর। স্রষ্টার এ কেমন পক্ষপাতমূলক অবিচার? এক ধর্মপ্রধানের জন্য ষোল হাজার শয্যারমণী, আরেক ধর্মপ্রধানের জন্য সর্বসাকুল্যে এক হাজারও নয়?

৫১‌৮.
য়াল্যা ছূরা ফাতেহার চার নাম্বার আয়াতে বলেছেন, আমরা তোমারই ইবাদত করি ও তোমারই সাহায্য প্রার্থী।
- আল্যা কি নিজেই নিজের ইবাদত করেন? এবং নিজেই নিজের সাহায্য প্রার্থনা করেন?

৫১৯.
হিন্দু নারীরা বিয়ের পরে তাদের সিঁথিতে সিঁদুর পরে, হাতে শাঁখা পরে। এটা হচ্ছে তাদের বিবাহের চিহ্ন। তাদেরকে দেখলেই যেন লোকে বুঝতে পারে তারা বিবাহিত। কিন্তু কোনো হিন্দু বিবাহিত পুরুষকে কখনও সিঁথিতে সিঁদুর বা হাতে শাঁখা পরতে বা বিবাহের অন্য কোনো চিহ্ন ধারণ বা বহন করতে দেখিনি। বিয়ে হয় দু'জন মানুষের মধ্যে। তাদের একজনকে যদি বিবাহ ও বিবাহিতের চিহ্ন ধারণ ও বহন করতে হয়, অপরজনকে কেন তবে নয়? চিহ্ন ধারণ ও বহন করতে হলে দু'জনেরই করা উচিত। অথবা না করলে একজনেরও না। নাকি হিন্দু পুরুষদিগের বিবাহ হইলেও তাহারা হয় না বিবাহিত?

৫২০.
আবদুল্লাহ নবীজির বেহাই (জামাতা আলির জ্যেঠা, সেই সূত্রে)। 
আমিনা নবীজির বেহান (জামাতা আলির জ্যেঠি, সেই সূত্রে)।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন